আজ বুধবার, ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্যাটারি রিকশা-ইজিবাইক বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি

নিজস্ব প্রতিবেদক:

ব্যাটারি চালিত রিকশা-ভ্যান বন্ধ এবং ইজিবাইক নিয়ন্ত্রণে সরকারি সিদ্ধান্ত প্রত্যাহার, দ্রুত লাইসেন্স প্রদান এবং পুলিশি হয়রানি বন্ধসহ চার দাবিতে মানববন্ধন অুনষ্ঠিত হয়েছে।

শনিবার (১৭ জুলাই) নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে জেলা ব্যাটারিচালিত রিক্সা-ভ্যান-ইজিবাইক সংগ্রাম পরিষদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে জেলা ব্যাটারিচালিত রিকশা-ভ্যান-ইজিবাইক সংগ্রাম পরিষদের আহবায়ক অ্যাড. সুমন মিয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা আবু হাসান টিপু, নেতা সাইফুল হোসেন, মাহমুদ হাসান, মোক্তার হোসেন, সুরুজ আলী মাদবর, সামসুল আলম, শহিদুল ইসলাম নান্নু প্রমুখ।

মানববন্ধনে নেতৃবৃন্দরা বলেন, গরীব মানুষের রুটি-রোজগারের জায়গায় যদি সরকার অমানবিকভাবে বাধা দেয় তাহলে তাদের বাঁচার উপায় থাকে না। সরকার গত মাসের ২৩ তারিখ ব্যাটারিচালিত রিকশা-ভ্যান-ইজিবাইক বন্ধের যে সিদ্ধান্ত নিয়েছিলো আমরা তা প্রত্যাহারের দাবি জানাচ্ছি। সারা বিশ্ব যেভাবে বিদ্যুৎচালিত যানবাহনের দিকে আগাচ্ছে সেদিকে গ্যাস এবং তেলের যানবাহনের দিকে বেশি চাপ দিচ্ছে। তারা বলছে ডিজিটালের কথা আর এই যদি হয় ডিজিটালের নমুনা তাহলে দেশ আগাবে কীভাবে! তাই এই যানবাহনগুলোর দুর্ঘটনা রোধে আধুনিকায়ন করার যে কথা বলা হয়েছিলো তা দ্রুত বাস্তাবয়নের দাবি জানাচ্ছি। পাশাপাশি ব্যাটারিচালিত রিকশা চলাচলে পুলিশি হয়রানি ও চাঁদাবাজির বিরুদ্ধে সরকারের দ্রুত পদক্ষেপ কামনা করছি।

স্পন্সরেড আর্টিকেলঃ